الثلاثاء، 9 يناير 2024

رغبات غير محققة النص: د. محمد أمير الإسلام

 رغبات غير محققة 

النص: د. محمد أمير الإسلام 


كم كانت لدي رغبة قوية 

كانت هناك رغبة قوية في قلبي

ما نسي كل شيء

من سيريحني؟ 


لمس الكعبة المشرفة

سأتحدث عاطفيا

ملفوفة في الغبار المقدس 

سأذهب بهذه الطريقة ليلا ونهارا. 


حيث النبي 

بقدر ما ترى

صفوف من الجبال 

ألم عدم الرؤية لا يزال يحترق. 


صفا مروة ليست لي 

الطواف بشكل متكرر 

أنا الرب البائس

حقل عرفة محروم. 


شيطان العقل الرجمي  

أنا لا أذبح 

قلب القلب


অপূর্ণ বাসনা 

লেখাঃ ড. মোঃ আমিরুল ইসলাম 


কতো প্রবল ইচ্ছে ছিলো আমার 

হৃদয়ে ছিলো দৃঢ় বাসনা

কোন্ সে ভুলে পন্ড হলো সব

কে দিবে আমায় সান্ত্বনা। 


স্পর্শ করে পবিত্র কা'বা প্রভু

আবেগ ভরে কথা বলবো

পবিত্র ধূলি গায়ে জড়াবে 

দিবা নিশি সেই পথে চলবো। 


নবী'র কদম লেগেছে যেথায় 

দেখে নয়ন জুড়াইবে যতো

সারি সারি পাহাড় পূন্যময় সেই 

না দেখার বেদনায় জ্বলে অবিরত। 


সাফা-মারওয়া হলো না আমার 

প্রদক্ষিন করা বারংবার 

আমি হতভাগা বদনসিব প্রভু

বঞ্চিত দেখিতে ময়দান আরাফার। 


পাথর মেরে মনের শয়তান 

হলো না আমার জবাই করা 

হৃদয়ের জ্বালাময়ী দগ্ধের তৃষ্ণা 

মিটে কি জমজমের পানি ছাড়া। 


মদিনার পথে কর্ণ রেখে শুনা

হলো না নবীজির কদমের শব্দ 

পূর্ণ হলো না রওজায় সালাম দেওয়া 

কেঁদে কেঁদে হৃদয় আজ স্তব্ধ। 


আমার দরূদ কে পৌঁছাইবে প্রভু

নবীজির রওজা মদিনায় 

আমি গুনাগার হতভাগা উম্মত

ক্ষমা করে দিও আমায়।


দুমড়ে দুমড়ে কাঁদে হৃদয় আমার

দিবা নিশি আঁখি জল ঝরে 

আমাকে না হয় দেখাইও মক্কা মদিনা 

অঘোর ঘুমের ঘরে

ليست هناك تعليقات:

إرسال تعليق

أحبس سجام العين كفكف

 أحبس سجام العين كفكف أدمعا ــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــــ أ...